Thursday, June 20, 2019

মোবাইলের মাধ্যমে অনলাইনে কাজ করে মাসে কত টাকা আয় করা সম্ভব?

আপনি যদি মোবাইলের মাধ্যমে অনলাইন থেকে আয় করতে চান । তাহলে আপনার মনে সর্বপ্রথম যে প্রশ্ন টা আসতে পারে সেটি হচ্ছে। মোবাইল এর মাধ্যমে কাজ করে মাসে কত টাকা আয় করা সম্ভব?। আজ আমি আপনাদের সেই প্রশ্নের উত্তর দিবো। আমি বলবো আপনারা মোবাইল এর মাধ্যমে মাসে কত টাকা আয় করতে পারবেন। আর কিভাবে মোবাইল ব্যাবহার করে অনলাইনে সফলতা পাবেন। তাহলে চলুন আর দেরি না করে এখনি শুরু করি ।





মোবাইল এর মাধ্যমে অনলাইনে কি কি কাজ করা জায়?

মোবাইল ব্যাবহার করে কত টাকা আয় করতে পারবেন। সেটি জানার আগে আমাদের জানা দরকার ।মোবাইল ব্যাবহার করে আমরা কি ধরনের কাজ গুলো করতে পারবো। বর্তমানে মোবাইল ব্যাবহার করে অনলাইনে অনেকেই অনেক টাকা আয় করছে তার মধ্যে উল্লেখযোগ্য কিছু কাজ আমি আপনাদের মাঝে তুলে ধরবো।
  1. ইউটিউবিং/ ফেসবুকিং।
  2. ডিজিটাল মার্কেটিং।
  3. পিটিসি সাইট।
  4. অ্যাফিলিয়েট মার্কেটিং।
  5. মাইক্রোজব।
মোবাইল ব্যাবহার করে আপনি অনলাইনে খুব সহজেই এই কাজ গুলো করতে পারবেন। আপনি বলতে পারেন এগুলো ছাড়া অনলাইনে তো আরো অনেক কাজ আছে আমরা সেই কাজ গুলো তো মোবাইল দিয়ে করতে পারতাম। আগেই বলেছি সব থেকে জনপ্রিয় যে কাজ গুলো আপনি মোবাইল এর মাধ্যমে করতে পারবেন সেগুলো নিয়েই কথা বলবো। আমি  যেহেতু বলেই দিয়েছি কি কি কাজ আপনি মোবাইল এর মাধ্যমে করতে পারবেন। তাহলে এটা নিশ্চিত আন্দাজ করতে পারছেন। মোবাইল দিয়ে অনলাইনে আয় করা সম্ভব। এখন আশি এই কাজ গুলো কি এবং কিভাবে করতে হয় এবং কত টাকা আয় করা জায়।

ইউটিউবিং

ইউটিউবিং মূলত একটি জনপ্রিয় পেশা। অনলানে কাজ করার জন্য ইউটিউবিং সব থেকে বড় একটি প্লাটফর্ম। বর্তমানে ইউটিউব হয়ে উঠেছে একটি জনপ্রিয় প্লাটফর্ম। মানুষ বর্তমানে বিনোদোন এর পাশাপাশি ইউটিউব থেকে লাখ লাখ টাকা আয় করতে সক্ষম হচ্ছে। আমি আপনাদের আজকে বলবো কিভাবে আপনি ইউটিউবিং করবেন মোবাইল দিয়ে। এবং মাসে কত টাকা আয় করতে পারবেন।
 ইউটিউব একটি জনপ্রিয় ভিডিও শেয়ারিং প্লাটফর্ম। এখানে যে কেউ ফ্রিতে একটি নিজের চ্যানেল খুলেই ভিডিও আপলোড করে টাকা আয় করতে পারবে। ইউটিউব ইউটিউবার দের ভিডিও মনিটাইজেশন এর জন্য ইনকাম দেই। ইউটিউব এর নিয়ম অনুশারে আপনার ভিডিও যদি ইউটিউব মনিটাইজেশন এর জন্য প্রস্তুত হয় তাহলে ইউটিউব আপনার আপলোড করা ভিডিও তে বিজ্ঞাপন প্রচার করে। আর বিজ্ঞাপন প্রচার এর জন্য ইউটিউব আপনাকে টাকা দেই।

ইউটিউব আমাদের কত টাকা দেই?

ইউটিউব আমাদের প্রতি ভিডিও ভিউ এর জন্য কোন টাকা দেই না। বা সাবস্ক্রাইবার এর জন্য ও কোন টাকা দেই না। ইউটিউব আমাদের টাকা দেই ভিডিও তে বিজ্ঞাপন প্রচারের জন্য। আপনার ভিডিও জত গুলো বিজ্ঞাপন প্রচার হবে তার উপর নির্ভর করে ইউটিউব আপনাকে ইনকাম দেবে।
এখন প্রশ্ন আসতে পারে আমারা মোবাইল দিয়ে ইউটিউবিং করে কত টাকা আয় করতে পারবো? আপনি কত টাকা আয় করতে পারবেন। সেটা সম্পূর্ণ আপনার উপর নির্ভর করবে। ইউটিউব এ আপনার ভিডিও কুয়ালিটি জত ভালো হবে আপনার ইনকাম ও তত বেশি হবে। আমার দেখা এমন অনেকেই আছে ইউটিউব থেকে শুধু মাত্র মোবাইল ব্যাবহার করে কাজ করে মাসে ২০-৩০ হাজার টাকা ইনকাম করে।

ডিজিটাল মার্কেটিং।

ডিজিটাল মার্কেটিং করে মোবাইল দিয়েই আপনি একজন পেশাদার মারকেটার হতে পারবেন। অনলাইন মার্কেটিং বা ডিজিটাল মার্কেটিং নির্ভর করে সম্পূর্ণ আপনার কাজের উপরে। এখানে আপনি কোন ডিভাইস ব্যাবহার করছেন। আপনি পিসি ব্যাবহার করছেন কি করছেন না। এসব বিসয় গুলো বেশ লক্ষণীয় নয়। ডিজিটাল মার্কেটিং আপনি আন্ড্রইড মোবাইল না বাটন মোবাইল ব্যাবহার করেও করতে পারবেন। অনলাইনে কোন পন্য,সার্ভিস, বা সেবা কে প্রমট করাকেই ডিজিটাল মার্কেটিং বলে। সে আপনি যে ভাবেই আপনার পন্য এর প্রচার করেন না কেন। সেটা ডিজিটাল মার্কেটিং। বর্তমানে ডিজিটাল মার্কেটিং হচ্ছে সব থেকে জনপ্রিয় একটি মাধ্যম আপনার কোম্পানি কে মানুষের কাছে তুলে ধরতে। তাই তো সকল কোম্পানি গুলো এখন ডিজিটাল মারকেটার দের পিছনে লেগে রয়েছে। সমস্ত কোম্পানি ডিজিটাল মারকেটার দের দিয়ে তাদের প্রডাক্ট বা সেবা অন্য এর কাছে পৌঁছে দেই। সে ক্ষেত্রে আপনি খুব সহজেই ডিজিটাল মারকেটার পেশা বেচে নিয়ে অনলাইন থেকে ইনকাম করতে পারবেন। আগেই বলেছি আপনি ডিজিটাল মার্কেটিং মোবাইল দিয়ে করতে পারবেন। সুতরাং আপনার মনে প্রশ্ন আসতেই পারে আপনি ডিজিটাল মার্কেটিং করে কত টাকা আয় করতে পারবেন। আমার দেখা অনেকেই আছে জারা ডিজিতাল মার্কেটিং করে মাসে ১-২ লাখ টাকা আয় করছে। কিন্তু প্রথম অবস্থায় যদি আপনি এই পেশা বেছে নেন তাহলে আপনি মাশে ৫-১০ হাজার টাকা খুব সহজেই ইনকাম করতে পারবেন।

পিটিসি সাইট

অনলাইন থেকে আয় এর জন্য পিটিসি সাইট বা অ্যাপ নতুনদের জন্য অনেক গুরুত্ব পূর্ণ ভুমিকা রাখে। এই কাজ টি মোবাইল দিয়ে করার জন্য খুব সহজেই। পিটিসি সাইট গুলো মূলত আপনাকে বিভিন্ন্য বিজ্ঞাপন দেখা,ভিডিও দেখা,স্পিন করা,গেম খেলা ইত্যাদি কাজ করিয়ে ইনকাম দিয়ে থাকে। অনলাইনে পিটিসি সাইট বা অ্যাপ এর কোন অভাব নেই। আপনি যে কোন ৪-৫ টি রিয়েল পি টি সি সাইট বা অ্যাপ এ কাজ করে প্রতি মাশে ২-৩ হাজার টাকা আয় করতে পারবেন।
আমার অনেক ছোট ভাই রয়েছে জারা এই ধরনের কাজ করে। এবং তারা প্রতি মাশেই ২-৩ হাজার টাকা পরজন্ত ইনকাম করে। এই কাজ গুলো করার জন্য আপনাকে দিনে ১ ঘন্টা বা ২ ঘন্টা সময় দিলেই হয়।

অ্যাফিলিয়েট মার্কেটিং

অ্যাফিলিয়েট মার্কেটিং কি আমরা অনেকেই মোটামুটি জানি। কোন একটি প্রতিষ্ঠান এর প্রোডাক্ট সেল দেওয়া কে অ্যাফিলিয়েট মার্কেটিং। মোবাইল ব্যবহার করে খুব সহজেই আপনি যে কোন প্রতিষ্ঠানের অ্যাফিলিয়েট মারকেটার হিসেবে কাজ করে প্রতি মাশে ২০-৩০ হাজার টাকা আয় করতে পারবেন। আপনি যদি কাজ টি তে পেশাদার হয়ে জান তাহলে আপনার ইনকাম হবে মাসে ৪-৫ লাখ টাকা। বাংলাদেশে অনেক বড় বড় অ্যাফিলিয়েট মারকেটার রয়েছে। জাদের প্রতিদিনের ইনকাম একজন সরকারী কর্মচারী এর মাসিক বেতনের সমান। আমার কথা বিশ্বাস না হলে একবার খোজ নিয়ে দেখতেই পারেন। প্রথম অবস্থায় আপনি মোবাইল ব্যাবহার করেই এই কাজ টি শুরু করতে পারেন।

মাইক্রোজব।

কাজ টি মূলত মোবাইল ব্যাবহার কারিদের জন্য। বিভিন্ন কোম্পানি তাদের প্রোডাক্ট এর সুবিধা বা ব্যাবহার যোগ্যতা নির্ণয় করতে অনলাইনে সারভে করে থাকে। এই ধরনের সার্ভে এর কাজ গুলো আপনি মোবাইলে করে দিয়ে ভালো পরিমান ইনকাম করতে পারেন। মাইক্রোজব এর মধ্যে আমরা যে কাজ গুলো দেখে থাকি। সারভে,ডাউনলোড,বাগস শনাক্ত, এ ছাড়া মাইক্রোজবে অনেক ধরনের ছোট ছোট কাজ পাওয়া জায় যেগুলো আপনি মোবাইল ব্যাবহার করে করে দিলেই প্রতি মাশে ৫-১০ হাজার টাকা মোবাইল ব্যাবহার করে ইনকাম করতে পারবেন।


তো বন্ধুরা এই ছিলো মোটামুটি মোবাইল ব্যাবহার করে অনলাইনে আয় কিভাবে করবেন , কত টাকা আয় করা সম্ভব তার উপর আমার ছোট একটি প্রতিবেদন। ভালো লাগলে অবশ্যই একটি কমেন্ট করে আপনার মন্তব্য প্রকাশ করে আমাকে পরবর্তী পোস্ট করার জন্য অনুপ্রেরনা যোগাবেন।

পোস্ট ভিজিট সম্পূর্ণ করুন

সঠিক ভাবে ১০ সেকেন্ড পোস্ট টি দেখুন। তারপর নিচের বাটনে ক্লিক করুন।



Previous Post
Next Post

157 comments:

  1. It is a very nice blog. Really it is a very international destination post. Thanks for sharing this post.
    outsourcing training center in dhaka

    ReplyDelete
  2. আমার স্পিন ঘোড়ে না কেন?

    ReplyDelete
  3. This comment has been removed by the author.

    ReplyDelete